শিক্ষক নিবন্ধনের মেধা তালিকা প্রকাশ

দ্বাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের মেধা তালিকা প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ’র নির্দেশে জেলা শিক্ষা কর্মকর্তারা নিজ নিজ অফিসে মেধা তালিকা টানিয়ে দিয়েছেন। মঙ্গলবার একাধিক জেলা শিক্ষা কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন।

এনটিআরসিএ সূত্র জানায়, গত বছরের ১২ জুন অনুষ্ঠিত হয় দ্বাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারী পরীক্ষা। স্কুল পর্যায়ে ৩ লাখ ৫২ হাজার ১৭ জন এবং কলেজ পর্যায়ে এক লাখ ৮০ হাজার ৫০৫ জন পরীক্ষায় অংশ নেওয়ার জন্য আবেদন করেছিলেন। প্রিলিমিনারী পরীক্ষায় স্কুল এবং কলেজ পর্যায়ে মোট ৪ লাখ ৮০ হাজার ৬৭০ জন আবেদনকারী অংশগ্রহণ করেন। উত্তীর্ণ হয় ৭৫ হাজার ৯৮৯ জন।

গত ৯ নভেম্বর লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এতে স্কুল-২ পর্যায়ে পাসের হার ৮৬ শতাংশ, স্কুল পর্যায়ে ৭৭ দশমিক ৮৪ শতাংশ এবং কলেজ পর্যায়ে ৭৬ দশমিক ৪৮ শতাংশ।

বিভিন্ন জেলার  শিক্ষা কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল সোমবার এনটিআরসিএ থেকে দ্বাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের মেধা তালিকা তাদের কাছে পাঠানো হয়েছে। তালিকা পেয়ে মঙ্গলবার অফিসের নোটিশ বোর্ডে টানিয়ে দিয়েছেন। তবে সাপ্তাহিক ছুটির সঙ্গে রোববার সরকারি ছুটি থাকায় অনেক জেলায় এখনও তালিকা পৌঁছেনি বলে জানা গেছে।